বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

প্রথম টেস্টের জন্য ট্র্যাভিস হেড এবং মিচেল স্টার্ককে দলে রেখেছে

 

অস্ট্রেলিয়া আগামী বুধবার ব্রিসবেনে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজের প্রথম টেস্টের জন্য অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন মিডল অর্ডার ব্যাটার ট্র্যাভিস হেড এবং বাঁহাতি পেসার মিচেল স্টার্ক।

হেড, যার গড় টেস্টে ৩৯.৮, তিনি উসমান খাজা থেকে প্রতিদ্বন্দ্বিতা দেখেছেন এবং পাঁচে ব্যাট করবেন। স্টার্ক, ৩১ বছর বয়সী ফাস্ট বোলার যার ২৭.৬ এ ২৫৫ টেস্ট উইকেট রয়েছে, ঝিয়ে রিচার্ডসনের উপরে সম্মতি পান। প্রত্যাশা অনুযায়ী, স্টাম্পের পিছনেই টেস্ট অভিষেক হবে অ্যালেক্স ক্যারির।

প্রথম টেস্টের জন্য অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মারনাস লাবুসচেন, স্টিভ স্মিথ, ট্র্যাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লিয়ন, জশ হ্যাজলউড। কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছিলেন, যে অস্ট্রেলিয়া ম্যাচের আগে তাদের একাদশের নাম দেবে না, তবে নতুন অধিনায়ক প্যাট কামিন্স আজ রোববার সকালে যুক্তরাজ্যের সময় ভোরে একটি প্রাক-সিরিজ মিডিয়া লঞ্চে দলটি প্রকাশ করেছিলেন।

উইল পুকোভস্কি কনকশন থেকে সেরে উঠতে ব্যর্থ হওয়ার পরে ডেভিড ওয়ার্নারের সাথে মার্কাস হ্যারিস ওপেন করার সাথে বেশিরভাগ একাদশেরই প্রত্যাশা ছিল, অন্যদিকে ক্যারি টিম পেইনকে প্রতিস্থাপন করেন, যিনি যৌনতাপূর্ণ টেক্সটের ঐতিহাসিক তদন্তের কারণে অধিনায়কত্ব থেকে পদত্যাগ করার পর দল থেকে বাদ পড়েছিলেন।

একজন মহিলা সহকর্মী। প্রধান দুটি কল ছিল হেড বা খাজা পাঁচ নম্বরে ব্যাট করবে কিনা এবং স্টার্ক তার জায়গা ধরে রাখবে কিনা, অস্ট্রেলিয়ার গ্রেট শেন ওয়ার্ন তাকে বাদ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

এই মৌসুমে শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের বিপক্ষে তার শেষ ম্যাচে একটি সেঞ্চুরি সহ হেড ৪৯.২৫ এ ৩৯৪ রান করেছেন, যেখানে খাজা দুটি সেঞ্চুরি সহ ৬৫.৭১ এ ৪৬০ রান করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ১২ টেস্টে বাঁ-হাতি খাজার গড় ২৯ ছিল, যার ফলে নির্বাচকরা হেডকে বেছে নেন, যিনি গত শীতে ভারতের কাছে অস্ট্রেলিয়ার সিরিজ পরাজয়ের কারণে বাদ পড়েছিলেন।

পেইনের কাছ থেকে অধিনায়কত্ব নেওয়া কামিন্স বলেছেন: "এটি একটি কঠিন ছিল। তারা উভয়ই সত্যিই ভাল বিকল্প। ইউসির কাছ থেকে অভিজ্ঞতাটি দুর্দান্ত এবং আমরা এটিকে দলে পেয়ে সত্যিই ভাগ্যবান মনে করি, তবে ট্রাভ অনেক বেশি খেলছেন। আমরা গত কয়েক বছর."সে চলে গেছে এবং সে ইংল্যান্ডে, অস্ট্রেলিয়ায় রান সংগ্রহ করেছে এবং আমরা মনে করি সে সত্যিই যেতে প্রস্তুত।" স্টার্ক, যিনি এখন পর্যন্ত ২০২১ সালে দুটি টেস্টে ৯৬.৬৬ গড়ে মাত্র তিনটি উইকেট নিয়েছেন, রিচার্ডসনের প্রতিদ্বন্দ্বিতা দেখেছেন, যিনি গত মাসে গাব্বাতে আটটি সহ তার গত দুটি শেফিল্ড শিল্ড ম্যাচে ১৫ উইকেট নিয়েছিলেন।

কামিন্স, যিনি ১৯৫০ সালের পর অস্ট্রেলিয়ার নেতৃত্বে প্রথম ফাস্ট বোলার হয়ে উঠবেন, যোগ করেছেন যে তিনি সম্ভবত এই সিরিজে নতুন বল নেবেন না। "না, সৎ উত্তর। আমি সম্ভবত প্রথম হতে পারব না কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে আমরা পরিস্থিতির উপর নির্ভর করে বেশ তরল ছিলাম"।

তিনি বলেন, "আমি আমার মন তৈরি করিনি তবে আমি মনে করি জোশি এবং স্টারসি আমার সাথে খুব বেশি পিছিয়ে থাকবেন না। এটি পরিবর্তন হতে পারে। যদি দিনের দেরি হয় এবং মাত্র কয়েক ওভার থাকে তবে আমার মনে হতে পারে আমি চাই। একটি ফাটল আছে কিন্তু এটি বেশ তরল।" ইংল্যান্ডের অধিনায়ক জো রুট একই মিডিয়া লঞ্চে ছিলেন কিন্তু তার দলের নাম বলতে অস্বীকার করে বলেছিলেন, "সমস্ত বিকল্প টেবিলে রয়েছে, আমরা খেলার পূর্বাভাস এবং পিচ কীভাবে পরিবর্তিত হয় তার কাছাকাছি দেখব"। রুট, যিনি তৃতীয়বারের মতো অস্ট্রেলিয়ায় ইংল্যান্ডের নেতৃত্ব দিচ্ছেন, বলেছেন বাঁহাতি স্পিনার জ্যাক লিচ থাকতে পারে, গাব্বার সাথে "স্পিন বোলিং করার জন্য ভাল জায়গা"।

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ