শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

সৈয়দপুর মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচন

বাগেরহাটে এক শিক্ষার্থী দুই বোর্ডে নিবন্ধিত,মা দুই প্রতিষ্ঠানের অভিভাবক

 

বাগেরহাট অফিস: বাগেরহাটের সৈয়দপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে অবৈধভাবে মহিলা প্রার্থী হবার গুরুত্বর অভিযোগ উঠেছে। যা নিয়ে বিদ্যালয় সহ সমগ্র অঞ্চল জুড়ে চলছে নানা গুঞ্জন। বিষয়টি তদন্ত পূর্বক মহিলা প্রার্থীর প্রার্থীতা বাতিলের জোর দাবী উঠেছে।

প্রাপ্ত অভিযোগ সুত্রে জানা গেছে, বিদ্যালয়ের সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্যা নিলুফা ইয়াসমীন আগামী ৫ জানুয়ারী সৈয়দপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে মহিলা সদস্যা পদের জন্য নির্বাচনে অংশ গ্রহন করছেন। তার সন্তান সাহাল হোসেন ৯ম শ্রেণীর একজন নিয়মিত ছাত্র। উক্ত শিক্ষার্থী ২০২০ সালে উক্ত বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০২১ সালে ৯ম শ্রেণীতে নিবন্ধিত হয়, যার ভোটার নং-১৪৭। সেই হিসাবে তার মা নিলুফা ইয়াসমীন মহিলা অভাভাবক হিসাবে নির্বাচনে অংশ নিচ্ছেন। কিন্তু উক্ত শিক্ষার্থীকে তার অভিভাবক বেআইনী ভাবে ২০২০ সালে রাখালগাছি দাখিল মাদ্রাসা থেকে জেডিসি পরীক্ষায় উত্তীর্ণ হবার পর একই মাদ্রাসায় ৯ম শ্রেণীতে নিবন্ধিত হয়, যার ভোটার নং-৫৯।

উক্ত প্রতিষ্ঠানের ভোটার তালিকায় শিক্ষার্থীর বাবার নাম রয়েছে সেলিম হোসেন পাড়। একজন শিক্ষার্থী কি করে একই সঙ্গে দুইটি বোর্ড থেকে এবং দুইটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে সমমান পরীক্ষায় অংশ নেওয়া আবার একই সাথে দুইটি স্বীকৃত প্রতিষ্ঠানে অধ্যায়ন করে কিভাবে তা নিয়ে রীতিমত হই-চই পড়ে গেছে সবত্র। শুধু তাই নয়, একই শিক্ষার্থীর বাবা-মা দুই প্রতিষ্ঠানের অভিভাবক সদস্য হলেন কি ভাবে তার বৈধতা নিয়ে সবত্র চলছে নানা জল্পনা-কল্পনা। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার মোঃ আহসান হাবীব এর সাথে আলাপ করা হলে তিনি বলেন, একসাথে দুই প্রতিষ্ঠানে একজন শিক্ষার্থী নিবন্ধন করতে পারে না, তা ছাড়াও পরীক্ষা দেওয়ার কোন সুযোগ নেই। এক সাথে দুইটি সনদও অবৈধ এবং বেআইনী। এবিষয়ে যথাযত প্রমাণ সাপেক্ষে লিখিত অভিযোগ পেলে তার সনদও ভর্তি বাতিল হতে পারে বলেও তিনি জানান। এবিষয় উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ মুছাব্বেরল ইসলাম এর সাথে আলাপ করা হলে তিনি জানান, এবিষয়ে আমি অভিযোগ পেয়েছি, বিষয়টি গভীর ভাবে খতিয়ে দেখা হচ্ছে, সত্যতার প্রমাণ পেলে শিক্ষা নীতি-অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। 

 

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ