শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

ফের একবার ভারত-পাকিস্তান লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া

 

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (ওঈঈ ঞ২০ ডড়ৎষফ ঈঁঢ় ২০২২) ঢাকে কাঠি পড়ে গেল। আগামী ২১ জানুয়ারি এই প্রতিযোগিতার সূচি ঘোষণা করবে আইসিসি (ওঈঈ)। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। এই খবর সামনে আসার পরেই ক্রিকেটপ্রেমীদের মনে একটাই প্রশ্ন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের একবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত (ওহফরধ)-পাকিস্তানকে (চধশরংঃধহ) কি এক গ্রুপে দেখা যাবে? তবে সেটা জানার জন্য পরের বছর ২১ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

আগামী বছর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাড়ছে দলের সংখ্যা। ১৬টি দল খেলবে বিশ্বকাপে। মোট ৪৫টি ম্যাচ হবে। অস্ট্রেলিয়ার সাতটি মাঠ অ্যাডিলেড, ব্রিসবেন, গিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ ও সিডনিতে ম্যাচগুলো আয়োজন করা হবে। ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। শেষ হবে ১৩ নভেম্বর।

২০২২ সালের ৭ ফেব্রুয়ারি থেকে জনসাধারণের জন্য ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে। মেলবোর্নে ১৩ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে দুই দল। ৯ ও ১০ নভেম্বর মাসের যথাক্রমে সিডনি ও মেলবোর্নে খেলা হবে দু'টি সেমিফাইনাল।

করোনার জন্য গত টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে আয়োজন করেছিল বিসিসিআই। নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম বার এই ট্রফি জিতেছিল অস্ট্রেলিয়া। ঘরের মাঠে অ্যারন ফিঞ্চ-ডেভিড ওয়ার্নাররা ফের একবার দাপট দেখাতে পারেন কিনা সেটাই দেখার।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ