বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামকে ৬ উইকেটে হারালো খুলনা

 

বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে মাঠে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শুক্রবার দুপুর দেড়টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়া এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান করে বন্দরনগরীর দলটি। মামুলি এই লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আগে ৬ উইকেট হাতে রেখে ৭ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় মুশফিকের খুলনা টাইগার্স।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বন্দরনগরীর দলটি। দ্বিতীয় ওভারে দলীয় ৩ রানের মাথাতেই নাবিল সামাদের বলে ফারহাদ রেজার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ওপেনার কেনার লুইস। খুলনার হয়ে আজ মাঠে নেমে প্রথম বলেই উইকেট তুলে নেন নাবিল।

এরপর অবশ্য ওয়ান ডাউনে নামা আফিফ হোসেনকে সাথে নিয়ে ভালোই খেলতেছিলেন আরেক ওপেনার উইল জ্যাকস। ২৩ বলে ২৮ রান করা জ্যাকস আউট হন পেরেরার বলে সরাসরি বোল্ড হয়ে। তাররপর ব্যাটিংয়ে এসে সুবিধা করতে পারেননি সাব্বির রহমান। ৪ বলে ৪ রান করেই ফিরে যান এই মারকুটে ব্যাটসম্যান। এরপর থেকে নিয়মিতে বিরতিতে উইকেট হারাতে থাকা চট্টগ্রাম ১১৬ রান তুলতে হারিয়ে ফেলে ৮ উইকেট।

মামুলি এই লক্ষ্য তাড়া করতে নেমে বিপিএল প্রথম ম্যাচ খেলতে নামা সৌম্য সরকার ৩ বলে ১ রান করে শরিফুল ইসলামের বলে ক্যাচ আউট হন। দ্বিতীয় উইকেটে ৫০ রানের জুটি গড়েন আন্দ্রে ফ্লেচার ও রনি তালুকদার। ধীরগতিতে ১৮ বলে ১৭ রান করেন রনি। তাকে শিকার করেন নাসুম আহমেদ।

অর্ধশতক হাঁকিয়ে বিদায় নেন ফ্লেচার। ৪৭ বলে ৫৮ রান করেন এই ক্যারিবিয়ান হার্ড-হিটার। তার ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছক্কা। এরপর সেকুগে প্রসন্ন ও মুশফিকুর রহিম দলকে জয়ের বন্দরে নিয়ে যান। স্কোর লেভেল করে ক্যাচ আউট হন প্রসন্ন। এক চার ও দুই ছক্কায় তিনি করেন ১৫ বলে ২৩ রান।

খুলনার পক্ষে জয়সূচক রানটি করেন মুশফিক। ৩০ বলে ৪৪ রানের ঝলমলে ইনিংস খেলে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন অধিনায়ক। মুশফিকের রানে ফেরার ইনিংসে ছিলো চারটি চার ও একটি ছক্কা। ৬ উইকেটে জয় পেয়েছে খুলনা। চট্টগ্রামের পক্ষে দুইটি উইকেট পান অধিনায়ক মিরাজ।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ