শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

ক্রিসমাস বন্দুকের ছবির জন্য মার্কিন কংগ্রেসম্যানের নিন্দা

 

এক মার্কিন কংগ্রেসম্যান একটি মারাত্মক স্কুলে গুলি চালানোর কয়েকদিন পর সামরিক-শৈলীর রাইফেল নিয়ে পোজ দেওয়ার জন্য তার পরিবারের বড়দিনের ছবি পোস্ট করার পরে সমালোচনার বাধার সম্মুখীন হয়েছেন। 

কেনটাকির রিপাবলিকান প্রতিনিধি টমাস ম্যাসি ক্যাপশন সহ ছবিটি টুইট করেছেন: "মেরি ক্রিসমাস! পিএস সান্তা, দয়া করে গোলাবারুদ আনুন"। পোস্টটি বন্দুক সহিংসতার দ্বারা প্রভাবিত পরিবারের একটি হোস্ট দ্বারা নিন্দা করা হয়েছে, এছাড়াও রাজনীতির উভয় পক্ষের পরিসংখ্যান। 

মন্তব্যের জন্য তার সাথে যোগাযোগ করা হয়েছে। বিতর্কের পরিপ্রেক্ষিতে, মিঃ ম্যাসি সমর্থনের বার্তাগুলি পুনঃটুইট করেছেন, এবং যারা তার সমালোচনা করছেন - সরাসরি বেশ কয়েকটি টুইটার ব্যবহারকারীদের সাথে জড়িত যারা বলেছিলেন যে তিনি "টোন ডেফ" এবং "অসংবেদনশীল" ছিলেন।

একজন ব্যক্তি যিনি লিখেছেন "বারটি মেঝেতে ছিল, কিন্তু কোনওভাবে আপনি এটির নীচে সুড়ঙ্গ করতে পেরেছেন" এর জবাবে ৫০ বছর বয়সী এক ধরণের সামরিক অ্যাসল্ট রাইফেলের উল্লেখ করে "বারটি সোফার নীচে রয়েছে" . ছবিটি পোস্ট করা হয়েছিল মিশিগানের একটি স্কুলে গুলি চালানোর কয়েকদিন পর যেখানে চার কিশোর মারা গিয়েছিল এবং সাতজন আহত হয়েছিল যখন একজন ১৫ বছর বয়সী ছাত্র তার বাবার বন্দুক ব্যবহার করে তাণ্ডব চালিয়েছিল বলে অভিযোগ করা হয়েছিল। ট্র্যাজেডির আগে একাধিক সতর্ক সংকেত মানতে না পারার জন্য সন্দেহভাজন ব্যক্তির পিতামাতার বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যার অভিযোগ আনা হয়েছে। তারা দোষী নয় বলে দাবি করেছে।

এটি মার্কিন যুক্তরাষ্ট্রে গুলি চালানোর সর্বশেষ ঘটনা যা বন্দুকের অধিকার এবং আইন সম্পর্কে তীব্র বিতর্কের জন্ম দিয়েছে। স্কুলের আগের গুলিতে নিহত শিক্ষার্থীদের পরিবার পোস্টের বিরুদ্ধে সোচ্চার হয়েছে। ফ্রেড গুটেনবার্গের মেয়ে জেইম ২০১৮ সালে ফ্লোরিডার পার্কল্যান্ড হাইস্কুলে গুলিতে নিহত হয়েছিল - মার্কিন যুক্তরাষ্ট্রে দেখা সবচেয়ে খারাপ স্কুল হামলাগুলির মধ্যে একটি। তিনি জেইমের একটি ছবি পোস্ট করেছেন এবং কংগ্রেসম্যানের পোস্টের নিচে তার সমাধির একটি ছবিও পোস্ট করেছেন।

ম্যানুয়েল অলিভার, যার ছেলে জোয়াকিনও পার্কল্যান্ড হামলায় মারা গিয়েছিল, সিএনএনকে বলেছেন যে টুইটটি "এখন পর্যন্ত সবচেয়ে খারাপ স্বাদ" ছিল। রিপাবলিকান দলের বেশ কয়েকজন ব্যক্তিও পোস্টটির নিন্দা করেছেন। অ্যাডাম কিঞ্জার, ইলিনয়ের একজন রিপাবলিকান কংগ্রেসম্যান, পোস্টের সাথে "বন্দুকের প্রতিষেধক" প্রদর্শন করার জন্য তাকে উপহাস করেছিলেন। এবং অ্যান্থনি স্কারামুচি, যিনি সংক্ষিপ্তভাবে প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের যোগাযোগ পরিচালক ছিলেন, টুইট করেছেন যে তিনি আগামী বছরের কংগ্রেস নির্বাচনে মিঃ ম্যাসির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতাকারী সম্ভাব্য প্রার্থীদের অর্থায়ন করবেন।

সমালোচনা সত্ত্বেও, মার্কিন রক্ষণশীল চেনাশোনাগুলির বেশ কয়েকটি বিশিষ্ট নাম কংগ্রেসম্যানকে রক্ষা করেছেন। কলোরাডো প্রতিনিধি এবং বন্দুক-অধিকার কর্মী, লরেন বোয়েবার্ট টুইট করেছেন: "এটি আমার ধরণের ক্রিসমাস কার্ড"। আরেকজন রিপাবলিকান, জোসে ক্যাস্টিলো লিখেছেন "ক্রিসমাসের জন্য আমি যা চাই তা হল... টমাস ম্যাসির মতো আরও নির্বাচিত কর্মকর্তা।"মিঃ ম্যাসি ২০১২ সালে কেনটাকির কংগ্রেসনাল প্রতিনিধি হিসাবে প্রথম নির্বাচিত হন এবং রিপাবলিকান পার্টির স্বাধীনতাবাদী শাখার সাথে ঘনিষ্ঠভাবে জড়িত। তিনি দ্বিতীয় সংশোধনীর কট্টর সমর্থক - অস্ত্র বহন করার অধিকার - এবং সর্বদাই যে কোন বন্দুক-নিয়ন্ত্রণ উদ্যোগের তীব্র বিরোধিতা করেছেন, সাক্ষাত্কারে বলেছেন যে তারা স্কুলে গণহত্যা বন্ধ করবে না। চার্টে আমেরিকার বন্দুক সংস্কৃতিএপ্রিলে, তিনি হ্যান্ডগান কেনার বয়স ২১ থেকে ১৮-এ নামিয়ে আনতে একটি বিল আনেন। তার অফিস এখনও তার টুইটার পোস্টে মন্তব্যের জন্য বিবিসির অনুরোধে সাড়া দেয়নি।

২০২০ সালে, বন্দুক সহিংসতা প্রায় ২০০০০ আমেরিকানকে হত্যা করেছে - কমপক্ষে দুই দশকে অন্য যেকোনো বছরের চেয়ে বেশি - বন্দুক ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুসারে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ