শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪

কমলার প্রশংসায় পঞ্চমুখ পেলোসি

 

বুধবার ডেমোক্রেটদের জাতীয় সম্মেলনের তৃতীয় দিনে কথা বলেন কংগ্রেস সদস্য ন্যান্সি পেলোসি। তিনি দলটির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসকে দৃঢ়চেতা নেতা বলে বর্ণনা করেছেন। 

ডেমোক্রেটিক দলের প্রভাবশালী নেতাদের একজন পেলোসি। তিনি যুক্তরাষ্ট্রের কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের প্রথম নারী স্পিকার ছিলেন। জো বাইডেন-কমলা হ্যারিস প্রশাসনকে ‘আধুনিক সময়ে সবচেয়ে সফল প্রশাসনের একটি’ বলে বক্তব্য শুরু করেন পেলোসি। 

তিনি বলেন, ‘আমি জানি, ভাইস প্রেসিডেন্ট হ্যারিস আমাদের নতুন উচ্চতায় নিয়ে যেতে প্রস্তুত। আমি হ্যারিসকে কয়েক দশক ধরে চিনি। তিনি একজন দৃঢ়চেতা নেতা। একই সঙ্গে তিনি নীতিনির্ধারণে বিজ্ঞ ও সুবক্তা।’ 

সম্মেলনে দেওয়া বক্তব্যে পেলোসি কমলার রানিংমেট টিম ওয়ালজের প্রশংসাও করেন। বলেন, ওয়ালজ যে আসন থেকে কংগ্রেস সদস্য হয়েছেন, সেটা রিপাবলিকানদের ঘাঁটি ছিল। তিনি ‘ডেমোক্রেট, রিপাবলিকান ও স্বতন্ত্র ভোটারদের এক করে’ সেটিকে ‘নীল’ করেছেন। 

পেলোসি তার বক্তব্যে ২০২১ সালের ৬ জানুয়ারি হওয়া ‘ক্যাপিটল দাঙ্গার’ প্রসঙ্গও টেনেছেন। এ সময় তিনি একহাত নেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে।

পেলোসি বলেন, ‘কে ৬ জানুয়ারি গণতন্ত্রকে নিগ্রহ করেছিলেন, তা আমরা ভুলে যাব না। তিনি করেছিলেন। কিন্তু সেদিন কারা গণতন্ত্রকে রক্ষা করেছিলেন, সেটাও ভুলে যাবেন না। আমরা করেছিলাম।’

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ