বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

অভয়নগরে স্বাস্থ্য বিধি উপেক্ষিত

 
অভয়নগর ( যশোর ) সংবাদদাতা: যশোরের অভয়নগর উপজেলায় মাক্স বিমুখ জনগণ, স্বাস্থ্যবিধি চরম হুমকির মুখে। করোনা ও ওমিক্রন সংক্রমণ সরকারি উচ্চপর্যায়ের ব্যক্তিগণের বর্তমান মাথা ব্যথার কারণ হয়ে দাড়িয়েছে ।
 
ইতিমধ্যে স্বাস্থ্যমন্ত্রী একাধিক বার মিডিয়ার মাধ্যমে জনগণকে সতর্ক করে করেছেন সংক্রমণ ছড়ানোর বিষয়ে। কিন্তু সাধারণ জনগণের এ নিয়ে কোন মাথা ব্যাথা কার্যত দেখা যাচ্ছেনা। অভয়নগর উপজেলার নওয়াপাড়াসহ গ্রামের সব স্থান ঘুরে দেখা গেছে, সাধারণ কোন মানুষের মুখে মাক্স নেই। এমনকি সরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের মুখেও মাক্স নেই, স্বাস্থ্যবিধির কোন কিছু পরিলক্ষিত হচ্ছেনা। এমন অবস্থা চলতে থাকলে খুবই দ্রুত সময়ের মধ্যে করোনা বা ওমিক্রন সংক্রমণ ছড়াতে বেশি সময় লাগবেনা। পথচারীদের সাথে আলাপ করলে তারা বলেন, মাক্স এখন আর লাগেনা, টিকা নিয়েছি, আর মাক্স পরার বিষয়ে প্রশাসনের কোন ভূমিকা নেই যে জন্য আমরা মুখে মাক্স ব্যবহার ছেড়ে দিয়েছি। অভয়নগর উপজেলায় মাক্স পরিধানের কোন বাধ্যবাধকতা না থাকায় স্বাস্থ্য সচেতনতা চরম হুমকির মুখে রয়েছে বিশেষ করে সাধারণ জনগণ ও স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা।
 
এবিষয়ে অভয়নগর উপজেলা প্রশাসনেরও কোন প্রকার ভূমিকা লক্ষ্য করা যাচ্ছেনা। গত করোনার লকডাউনের সময় প্রশাসন সক্রিয়ভাবে ভূমিকা পালন করে । লকডাউন স্বাভাবিক নিয়মে সরকার তুলে দেয়ার পর মনে হয় উপজেলা প্রশাসনের সব দায়িত্ব  শেষ হয়ে গেছে। সচেতন মহলের দাবি, এরকম অবস্থা চলতে থাকলে করোনা ও ওমিক্রন সংক্রমণ ঠেকানো সরকারের পক্ষে সম্ভব হবেনা।
 
এবিষয়ে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুর রহমান বলেন, সংক্রমণ ছড়ানোর বিষয়ে ডিসি স্যারের সাথে মিটিং হবে, দ্রুত সময়ে নির্দেশনা আসবে। নির্দেশনা আসলে আমরা ব্যবস্থা গ্রহন করবো, আপনাদের জানিয়ে দেওয়া হবে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ