শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪

অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের সচিবালয়ে প্রবেশ পাশ স্থগিত করা হোক

 
সিভিল সার্ভিসের কিছু অবসরপ্রাপ্ত ও চাকুরী রত কর্মকর্তার তাড়াহুড়ো দেখে মনে হচ্ছে এদের নেকড়েতে তাড়া করেছে। 
 
ব্যক্তিগত সুবিধা আদায়ে এরা মরিয়া হয়ে লেগেছে। ০৭ তারিখে সচিবালয়ে সভা, অফিসার্স ক্লাবে একের পর এক সভা , বিভিন্ন ক্যাডার কর্মকর্তাদের সভা সমাবেশ দেখে মনে হচ্ছে  সহস্রাধিক প্রাণ  বোধহয় এদের উদ্দেশ্য বলিদান দিয়েছে। সন্তানের রক্তের প্রতি এই হলো এদের দায়বদ্ধতা। ধরণী দ্বিধা হও! 
 
 ' স্বৈরাচার পতনের পরই তো পদ পদবী বাড়াতে বিপ্লবী হয়ে উঠবা, মিটিং- মিছিল শুরু করবা '। মাস তিনেক আগে এক অবসরপ্রাপ্ত সহকর্মীকে অফিসার্স ক্লাবে রেগে মেগে একথা গুলোই বলেছিলাম। বিধাতার কি বিচিত্র লীলা; অক্ষরে অক্ষরে ফলে যাচ্ছে।
 
সরকারকে আমার সবিনয় পরামর্শ;
 
১. আগামী তিন মাসের মধ্যে  সকল অবসরপ্রাপ্ত কর্মকর্তার সচিবালয়ে প্রবেশ পাশ স্থগিত করা হোক।
 
২. কর্মরত ক্যাডার কর্মকর্তাদের চাকরি সংক্রান্ত দাবি দাওয়া, সভা সমাবেশ আগামী তিন মাস নিষিদ্ধ করা হোক। কোন বিষয়ে উত্থাপনের প্রয়োজন হলে যথাযথ পদ্ধতিতে উপস্থাপন করতে হবে। এবং কর্তৃপক্ষ এ ধরণের কোন দাবি আন্তরিকতার সাথে দ্রুত সময়ে নিষ্পত্তি করতে প্রতিশ্রুতিবদ্ধ থাকবেন।
 
৩. অবসরপ্রাপ্তদের দাবি দাওয়া বিবেচনায় একটি কমিটি করে দেয়া যেতে পারে। তারা  অবসরপ্রাপ্তদের শুনে প্রয়োজনে সরকারকে অবহিত/সুপারিশ করবেন।
 
মাননীয় প্রধান উপদেষ্টা মহোদয়কে অনুরোধ করছি বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করতে। না হলে এরা সচিবালয়ে দৈনন্দিন জমায়েত, মিছিল, সমাবেশের  মাধ্যমে সরকারি কাজে বিঘ্নের কারণ হবে।
 
আমাদের মনে রাখতে হবে, সন্তানের দাফন শেষ হবার আগেই যে পিতা জিয়াফতের মাংসের গামলা ধরে টানা টানি করে , সে পিতার কাছে দেশের থেকে নিজের স্বার্থ বড়।
 সকলে ছড়িয়ে দিয়ে উপদেষ্টা পরিষদ সহ ছাত্রনেতাদের দৃষ্টি আকর্ষণ করি।
 
দেশটাকে রক্ষায় সহযোগিতা করি।
 
লেখক:  মাহফুজুর রহমান, সাবেক অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা, পিআইডি,তথ্য মন্ত্রনালয়।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ

বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশিষ্ট ব্যবসায়ী সৌদি প্রবাসী মোহাম্মদ সেলিম মিয়ার বাণী

বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশিষ্ট ব্যবসায়ী সৌদি প্রবাসী মোহাম্মদ সেলিম মিয়ার বাণী

আতিকুল ইসলামঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবসের বাণীতে মোহাম্মদ সেলিম মিয়া সৌদি প্রবাসী বলেনঃ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির ইতিহাসে এক অনন্য গৌরবময় দিন। দীর্ঘ নয় মাসের সশস্ত্র সংগ্রাম এবং শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের কাক্ষিত স্বাধীনতা। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস এবার ত্রিমাত্রিক রূপ লাভ করেছে। এই আনন্দঘন মুহুর্তে আমি দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন। মহাকালে