শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪

সচিবালয়ে আনসার ও ছাত্র-জনতার সংঘর্ষ, আহত অন্তত ৪০

 

রাজধানীর সচিবালয় এলাকায় আনসার সদস্যদের সঙ্গে ছাত্র-জনতার পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অন্তত ৪০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে নেওয়া হয়েছে।

রোববার রাত ৯টা ২০ মিনিটের দিকে সচিবালয়ের সামনে সংঘর্ষের ঘটনা ঘটে।

হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, সচিবালয়ের সামনে শিক্ষার্থী ও আনসারদের সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে এসেছেন। আহতদের মধ্যে নারীসহ দুই আনসার ও বাকিরা সবাই শিক্ষার্থী।

সংঘর্ষে আহতরা হলেন- রিয়াজ (২৫), শফিকুল (২৫), রাসেল (৩২), রায়হান (২৫), তনময় (২০), আ. কাদের (২৪), উজ্জ্বল (২৫), তাজিলুর রহমান (২৫), তুহিন (২৪), বিক্রম (২৫), তাসিন (২০), জাকির (২৫), আসিফ (২৪), শফিক শাহরিয়ার (২৫), রাকিব (২৩), রবিন (১৮), বকুল (২৮), মিনারুল (২৭), শাকিল (২১), সাইম (২১), শান্ত (২৩), খলিলুর রহমান (২৫), আনছার সদস্য (২৩), নারী আনসার সদস্য শিউলী (২৪) ও সাংবাদিক আসিফ হাওলাদার (২৪)সহ প্রায় ৪০ জন। 

তাদের মধ্যে তিনজনকে ঢামেকে ভর্তি করা হয়েছে। তারা হলেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ (২৫), আব্দুর রহমান (৩০), আব্দুল কাদের (২৪)। 

সরেজমিনে দেখা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমকে আটক রাখার খবরে সচিবালয়ের উদ্দেশে রওনা হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় আনসার সদস্যরা শিক্ষার্থীদের ধাওয়া করে। এ সময় কয়েকজনকে লাঠিপেটা করেন আনসার সদস্যরা। পরে শিক্ষার্থীরা ইটপাটকেল নিক্ষেপ করলে আনসার সদস্যরাও পিছু হটেন।

প্রথমদিকে দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া হলেও একপর্যায়ে সেনাবাহিনী ও সাধারণ শিক্ষার্থীদের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

ঢাবির এক শিক্ষার্থী রহমতুল্লাহ বাকী বলেন, আমরা আনসারদের বলেছিলাম- দেশে বন্যার এ পরিস্থিতিতে আপনারা এখানে হৈচৈ করছেন। এছাড়াও আপনাদের দাবি-দাওয়া তো মেনে নিয়েছে। আপনারা এখন চলে যান। এই বলতেই তারা আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের প্রায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ