শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

অবমাননাকর স্লোগানের প্রতিবাদে মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক

 

কোটাবিরোধী আন্দোলনের নামে ‘মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অবমাননাকর স্লোগানের প্রতিবাদে বৃহস্পতিবার ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক দেয়া হয়েছে। বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ওই সমাবেশ অনুষ্ঠিত হবে।

বুধবার (১৭ জুলাই) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ‘কোটা বিরোধী আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের ইন্ধনে দেশে নাশকতা, অরাজকতা, হিংসাত্মক কর্মকাণ্ড এবং স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে কর্মকাণ্ডের বিরুদ্ধে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এই সমাবেশ করার ঘোষণা দেন।

তিনি বলেন, এখন আন্দোলনের সুতো বা নাটাই কোটাবিরোধী আন্দোলন যারা করে তাদের হাতে নেই। তাদের হাতে চলে গেছে, যারা স্বাধীনতার বিরোধী, একাত্তরে যারা প্রত্যক্ষভাবে স্বাধীনতার বিরোধিতা করেছেন, তাদের হাতে গিয়েছে এবং তাদের যারা সেই প্রভু, সপ্তম নৌবহর পাঠিয়েছিল, ওনাদের হাতে চলে গেছে। কাজেই আর বসে থাকার সময় নেই।ৃ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, আমরা যারা বঙ্গবন্ধুর নেতৃত্বে তার নির্দেশে জীবন বাজি রেখে এই দেশকে স্বাধীন করে দিয়েছি, আমাদের জীবদ্দশায় এত বড় কথা বলবে, এই দেশ নাকি রাজাকারদের। সেটা মেনে নেওয়া যায় না। সেজন্যই আমাদের আন্দোলন।

এ সময় সংবাদ সম্মেলনে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা কামরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মে.জে. হেলাল মোরশেদ খান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ প্রমুখ।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ